দ্রুত পরিবর্তনশীল ও প্রযুক্তিগত পরিবর্তন, পরিবর্ধন ও সম্প্রসারণের সঙ্গে সঙ্গতি রক্ষা করে বাংলা একাডেমির ওয়েবসাইট পুনর্গঠন করা হয়েছে। আধুনিক বিশ্বে তথ্য-প্রযুক্তি জ্ঞানচর্চায় বিশেষ অবদান রাখছে। জনসংযোগেও এর ভূমিকা ব্যাপক ও গুরুত্বপূর্ণ।

জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ে অধ্যয়ন ও গবেষণার জন্য ডিজিটাল প্রযুক্তিসম্পন্ন তথ্যভাণ্ডার গড়ে তোলা বাংলা একাডেমির লক্ষ্য। এই লক্ষ্য অর্জনে প্রাথমিক পদক্ষেপে পুনর্গঠিত এই ওয়েবসাইট। বাংলা একাডেমি ও বাংলা একাডেমির কার্যাবলি সম্পর্কে প্রয়োজনীয় সকল তথ্য এই ওয়েবসাইটে সন্নিবেশিত হয়েছে।

বাংলা একাডেমির ফেলো, জীবনসদস্য ও সদস্যগণ এবং বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্যমনা নাগরিকবৃন্দ খুব সহজে উল্লিখিত সব তথ্য জানতে পারবেন। বাংলা ভাষা ও সাহিত্য এবং বাংলাদেশের সংস্কৃতি ও জ্ঞানচর্চা বহির্বিশ্বে প্রচার ও পরিচিত করার ক্ষেত্রে এই ওয়েবসাইট বিশেষ সহায়ক হবে বলে আমাদের বিশ্বাস। এই ওয়েবসাইটকে সমৃদ্ধতর এবং ব্যবহারকারীদের জন্য প্রয়োজনীয় তথ্য সহজলভ্য (User-friendly) করতে আপনাদের আন্তরিক সহযোগিতা ও মূল্যবান পরামর্শ কামনা করছি।

শামসুজ্জামান খান
মহাপরিচালক
বাংলা একাডেমি

বাংলা একাডেমি

বাংলা একাডেমি